গরমে মেয়েদের পোশাক

প্রথম প্রকাশঃ আগস্ট ১৩, ২০১৫ সময়ঃ ১:৪৪ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১:৪৪ অপরাহ্ণ

ফারজানা ওয়াহিদ

fashoinদীর্ঘদিন টানা বর্ষণের পরে আবার পরছে গরম।এই গরমে মানুষ পোশাকের প্রতি একটু সচেতন হয়ে পরেছে।আমাদের দেশে বর্তামানে ছেলেদের পাশাপাশি মেয়েরাও বিভিন্ন কাজের সাথে জড়িত । মেয়েরা কাজের পাশাপাশি তাদের আনুষাঙ্গিক সব কিছুর প্রতিই একটু বেশি নজর দেন। পোশাকের ব্যাপারে তো তারা আরও বেশি সচেতন।

গরমে মেয়েদের পোশাক হওয়া উচিত আরামদায়ক। খুব মোটা কাপড়ের না হয়ে পাতলা কাপড়ের হলে সব থেকে ভাল হয়। বিশেষ করে শর্ট ফতুয়া, শর্ট কামিজ, টিশার্ট ইত্যাদি পোশাক মেয়েরা গরমের উপযোগী পোশাক হিসাবে ব্যবহার করেন। গরমের উপযোগী পোশাক ছাড়াও এটাকে তারা ফ্যাশন হিসাবেও ব্যবহার করে থাকেন।fashoin 1

গরমে পোশাকের প্রতি যেমন সচেতন হতে হয় তেমনি পোশাকের রঙের বিষয়টাও গুরুত্বপূর্ণ।গরমে মেয়েদের পোশাকের রঙ হবে হালকা। যেমনঃ সাদা, অফহোয়াইট, সবুজ, বেগুনি, হাল্কানীল ইত্যাদি। রঙটাও অনেক সময় দেহের গরম কমায়। অনেকে হাতা কাটা জামা পরতে পছন্দ করেন। এই গরমে ছোট হাতা, থ্রীকোয়ার্টার হাতা পরাই ভাল।

এই গরমে অনেকে মাথা ঢাকার জন্য স্কার্ফ ব্যবহার করে থাকেন।স্কার্ফ ব্যবহারের ফলে রোদ থেকে বাঁচা যায়।মাথার চুল নষ্ট হওয়া থেকে মুক্তি পায়। অনেকে ছাতা ব্যবহার করে থাকেন।গরমের দিনে সব সময় ব্যাগে একটি ছাতা এবং খাবার পানি অবশ্যই রাখা উচিত।

 

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G